এসো জান্নাতের পথে- ৪

এসো জান্নাতের পথে- ৪


প্রিয়,
কবর..💕
তোমাকে প্রিয় বলেই সম্বোধন করলাম,
তুমিই তো আমার স্থায়ী ঠিকানা। তোমার মাঝেই আমাকে থাকতে হবে, বিছানাহীন, বালিশহীন, আলোহীন ছোট একটি মাটির ঝুপড়ি। চারিদিকে মাটির দেয়াল ওপরে মাটির ছাদ। এই মাটির ঘরে থাকতে হবে একদিন নয় হাজার হাজার বছর। যতদিন প্রভুর নির্দেশ না হবে। আমি ভুলে যাই তোমার কথা,অন্ধকারের কথা,মাটির বিছানার কথা মনে হলেই গা শিউরে ওঠে ; কী ভাবে থাকবো নির্জনে একাকী গহীন জঙ্গলে। আমি ভাবতে পারি না তোমার কথা, তোমার নির্জনতার কথা, আধাঁরের কথা, আমার সাথে কি কেউ রবে না? এই পৃথিবী, পৃথিবীর মানুষ?? কিছুই না?

একাকীত্ব তোমার কথা মনে হয় আধাঁরে পায়চারি করি, এমন আধাঁর আমাকেই আমি দেখি না। কান্না আসে ভীষণ কান্না, কী করে থাকবো মায়াবী পৃথিবী ছেড়ে প্রিয়জনদের ছেড়ে। তোমাকে আমি পছন্দ করি না অথচ তুমি আমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছো। আমি তোমাকে ভুলে যাই দীর্ঘ সময়ের জন্য আর তুমি প্রতিনিয়ত আমাকে আহবান করে যাও। আমি তোমার কাছে যেতে চাই না। অথচ আমি লাশ হওয়ার সাথে সাথে তুমি আমাকে গ্রোগাসে গিলে ফেলবে। কেন?

তুমি এতো নিষ্ঠুর কেন,এতো নির্দয় কেন???

এতো ভয়ংকর কেন???

তোমার মাঝে কেন নেই আনন্দের উপকরণ???? অহ...... আনন্দের উপকরণ তো আমাকেই সংগ্রহ করতে হবে।সাজাতে হবে তোমার গৃহে। তুমি মাটির তৈরি ঘর আমিও মাটির তৈরি মানব। একাকার হয়ে একদিন মিশে যাবো তোমাতে। বহু বছর পর মাটি খুড়লেও কেউ জানতেও পারবে না, মাটির এ অংশটুকু একটি দেহ ছিল তাতে প্রাণ ছিলো। সে একজন মানুষ ছিলো। তার নাম ছিলো...
পরিবার ছিলো.. প্রিয়জন ছিলো, পৃথিবী ছিলো।

উহ......

আর ভাবা যায় না। জানি না কোন দিন আমার ডাক আসবে হয়তো একটুপর। কাল, কয়েক বছর পর,একদিন তো যেতেই হবে। হে মাটির তৈরি ঘর মানুষ ভেবে আমায় দূরে ঠেলে দিও না, মাটি ভেবে আমাকে তোমার মাটিতে চিরআপন করে নিও।

ইতি,
ভবিষ্যতের এক কবর বাসিনী।





কোন মন্তব্য নেই

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.