আল্লাহর কাছে আসার গল্প-১৯


(লেখিকার পাঠানো লেখা হুবহু তুলে দেওয়া হয়েছে)
আমার পরিবার পরিবেশ কিছুই ইসলামিক না! ছোট থেকেই নাচ গান ছবি আকা লেখাপড়া এই সব ছিল আমার লক্ষ্য! বাসায় সবাই তাই ই চাইতো! হ্যাঁ তবে নামাজ পড়া কোরআন পড়ার শিক্ষাও দিয়েছিলেন কিন্তু পরিবেশ আর পরিবার সব কিছু মিলিয়ে হয়ে ওঠেনি! এমনকি আমার এই ১৮ বছর বয়সে ও আমি একবার ও কোরআন খতম দিতে পারিনি! আম্মু নামাজ পড়তে বললেও আমার রাগ হতো তখন! কখনো পড়তাম কখনো পড়তাম না!
এক পর্যায়ে এসে নামাজ পড়া ছেড়ে দিয়ে সব ধরনের পাপ কাজে যুক্ত হলাম! তেমন ভাবে কেউ কখনো আল্লাহ ইসলাম এই সব কিছু নিয়ে বলেনি! বলা যায় অনেক বছর আমি ইসলামের থেকে দুরে ছিলাম! শুধু বিশ্বাস করতাম যে আল্লাহ আছেন কিন্তু কোনো ইবাদত করতাম. না!
২০১৮ সালে ssc এক্সাম দেই! তো ইচ্ছে ছিল খুলনার কলেজে পড়ব আর ইঞ্জিনিয়ার হবো! ssc দিয়ে খুলনাতে আসি! সেই খান থেকেই আমার একার পথ শুরু হয়! খুলনাতে আমি এক থাকি! খুলনাতে এসেই বোরকা পড়া শুরু করলেও পর্দা করাটা তেমন জরুরি ছিল না.আমার কাছে! বলা যায় বোরকা পড়েও বেপর্দায় থাকা!

কলেজে আমার একটা ফ্রেড এর সাথে পরিচয় বেশ ধার্মিক মেয়েটা! ও আমাকে নামাজ পড়তে বলত. কিন্তু তাও গায় লাগাতাম না! গান ছিল আমার প্রান! গান মুভি এই সব ছাড়া আমার দিন যেত না! ফেসবুকে ছেলেদের সাথে কথা বলাও ছিল আমার প্রতিদিন এর রুটিন! তো আমার সেই ফ্রেড ২০১৯ সালেই এপ্রিল মাসে (ঠিক মনে নেই) মেবি আমাকে একটা ইসলামিক গ্রুপে এড করে! আমি কখনো এই ধরনের গ্রুপে যাই না কিন্তু কি বুঝে যেন গ্রুপে ঢুকলাম! আসলে.সবই আল্লাহর ইচ্ছে! আল্লাহ যে আমাকে এভাবে হেদায়েত দিবেন ভাবতে পারি নি! তো গ্রুপে অনেক ইসলামিক কথা দেখি কেমন যেন একটা নেশা হয়ে যায়!!
আসলে ইসলাম যে এতো সুন্দর আমি তখন অনুভব করি! ২০১৯ সালেই আমি প্রথম রমজান মাসে একা একা সব গুলো রোজা রাখি! তারপর ইউটিউব এ ওয়াজ শোনা শুরু হয়! আস্তে আস্তে আমার মন ইসলামের দিকে ঝুকে যায়!! গান শোনা বন্ধ করে দি ছেলেদের সাথে কথা বলা বন্ধ করে দেই ফেসবুকে পিক দেওয়া ও বন্ধ করে দেই এমনকি হাতের পিক ও দেই না! নামাজ রোজা পাশাপাশি অনেক নফল ইবাদত শুরু করে দেই!! পরিপূর্ণ পর্দা করা শুরু করি! আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ এখন আমি এতো খুশি আছি!! বলা যায় আমি এখন পরিপূর্ণ ইসলামের মধ্যে নিমজ্জিত আছি!! আমার পরিবর্তন শুধু আমার পরিবার বা ফ্রেড রা না পুরো দুনিয়া আবাক!!
এখন আমার প্রতিদিন অনেক প্রশ্নের জবার দেওয়া লাগে আমার এমন পরিবর্তন কেন? এমন হুজুর সাজ কেন? এমন ভুতের মতো থাকি কেন? সবাই প্রশ্নের একটা জবাব আল্লাহ হেদায়েত দিছেন! এখন নিজে উদ্দোগ নিয়ে কোরআন পড়ি!! আমার এই পরিবর্তন টা কেউ আমাকে সাপোর্ট করেনি!! সবাই আমাকে নিয়ে ব্যঙ্গ করে, হাসি তামাশা করে!! কিন্তু আমি জানি আমার আল্লাহ আছেন আমার সাথে! আমি আমার ভাই কেও ইসলামের ব্যাপারে শিক্ষা দেই মাঝে মাঝে! আল্লাহ যে আমাকে এমন ভাবে পরিবর্তন করে দিবেন আমি কল্পনা নাও করি নাই!!
এখন তো জীবনে কোনো বিপদ আসলে আগে মনে পড়ে আল্লাহ আছেন তো তাকে বলব!! শয়তান অনেক বার অনেক ভাবে আমাকে ইসলাম থেকে সরাতে চাইছে কিন্তু আল্লাহ আমার সাথে আছেন বলে পারে নি!
যারা নতুন দ্বীনের পথে আসছেন তাদের উদ্দেশ্যে একটা কথা বলব :ইসলামে আসার পর এমন ও হবে আপনার আপন মানুষ চলে যাবে! সমাজের নানা মানুষ নানান কথা বলবে অপমান করবে তামাশা করবে কিন্তু কখনো এই সব এ কান দিবেন না নিজেকে আল্লাহর ইবাদত এ গড়ে তুলুন দুনিয়া ও আখিরাত দুইটাই সুন্দর হবে!!
(নাম প্রকাশে অনিচ্ছুক বোন)


দ্বীনে ফেরার গল্প শেয়ারের আয়োজক
শামছুন্নাহার রুমি










কোন মন্তব্য নেই

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু

konradlew থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.